ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বৃষ্টিতে ভেজার উপকারিতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪  

বৃষ্টিতে ভেজার উপকারিতা

বৃষ্টিতে ভেজার উপকারিতা

প্রখর তাপদাহের পর অবশেষে শহরে বর্ষার বৃষ্টি ঝরছে মুষলধারে। যতই বৃষ্টিতে ভিজে ঠান্ডা লাগার ভয় থাকুক না কেন, বৃষ্টিতে ভিজতে ভালোবাসে অনেকেই। ঠান্ডা লাগার প্রবণতা না থাকলে অল্প- বিস্তর বৃষ্টিতে ভিজলে তেমন কোনা সমস্যা হয় না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।আর যারা বৃষ্টিতে ভিজতে ভালোবাসেন তারা শুনলে খুশিই হবেন যে বৃষ্টিতে ভেজার রয়েছে অনেক উপকারিতাও। তো কী কী উপকারিতা জানতে ইচ্ছে করছে?

ছয়-নয় না ভেবে আসুন জেনে নেওয়া যাক বৃষ্টিতে ভেজার উপকারিতা সম্পর্কে-

(১) মানসিক চাপ থেকে মুক্তি: যখন বৃষ্টি হবে তখন ৫ মিনিট বৃষ্টিতে ভিজেই দেখুন না! যেকোনো মানসিক চাপ থেকে একটু হলেও মুক্তি মিলবে। পাশাপাশি শরীরের ক্লান্তিও দূর হবে।

(২) পেটের রোগ থেকে মুক্তি: বর্ষাতে বাড়ে পেটের সমস্যা, আর এই বৃষ্টির পানিই পারে পেটের সমস্যা ঠিক করতে। প্রতিদিন সকালে খালি পেটে নিয়ম করে যদি বৃষ্টির পানি খাওয়া যায় তাহলে পেটের সমস্যা বা গ্যাস- অম্বলের সমস্যা কিছুটা হলেও কমবে।

(৩) সর্দি-কাশি থেকে মুক্তি: প্রবল বৃষ্টি হলে, ঐ পানি কোনো পরিষ্কার পাত্রে ভরে নিন। সকালে খালি পেটে ৩ চামচ বৃষ্টির পানি খান। সর্দি- কাশি উধাও হয়ে স্বাস্থ্যের উন্নতি ঘটাবে।

(৪) বাড়বে চুলের সৌন্দর্য: বৃষ্টির পানি চুল ভিজে যাওয়া অন্যতম সমস্যা। এমন অবস্থা হলে, বাড়ি ফিরেই শ্যাম্পু করেন অনেকেই। কিন্তু জানেন কি? বৃষ্টির পানি দিয়ে চুল ধুলে চুলের উজ্জ্বলতা বাড়ে। খুশকিও দূর হয়।

(৫) বাড়ে ত্বকের সৌন্দর্য: বৃষ্টির পানি মুখে লাগালে কোনো ক্ষতি নেই। উল্টো ত্বকের উজ্জ্বলতা বাড়ে। ত্বককে সুন্দর করে। পাশাপাশি মুখে জমে থাকা মৃত কোষগুলোকেও অপসারণ করে।

সর্বশেষ
জনপ্রিয়