হাঙ্গেরির জালে ৫ গোল জার্মানির

নিউজ ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ১০:৪৫ এএম, ৮ সেপ্টেম্বর ২০২৪ রোববার

হাঙ্গেরির জালে ৫ গোল জার্মানির

হাঙ্গেরির জালে ৫ গোল জার্মানির

উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরিকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে জার্মানি। এক গোলের সঙ্গে আরও তিনটি গোলে অ্যাসিস্ট করে ম্যাচসেরা হয়েছেন জামাল মুসিয়ালা।ঘরের মাঠে সর্বশেষ ইউরোতে ব্যর্থ হয়ে এবার নতুন লক্ষ্য নিয়ে খেলা শুরু করেছে জার্মানি। নতুন অধিনায়ক জসুয়া কিমিচের নেতৃত্বে ২০২৬ বিশ্বকাপের প্রস্তুতি বেশ ভালোভাবেই শুরু করেছে জার্মানরা।একসঙ্গে চার অভিজ্ঞ ফুটবলারকে ছাড়া গতকাল শনিবারই প্রথমবার মাঠে নামলো জার্মানি। এর আগে ইউরোতে কোয়ার্টার ফাইনাল থেকে জার্মানির বিদায়ের পর অবসর নিয়েছিলেন চার তারকা ফুটবলার থমাস মুলার, টনি ক্রুস, ম্যানুয়েল নু্য়্যার ও ইলকায় গুন্দোয়ান।

গতকাল হোমম্যাচে দুর্দান্ত ছিলেন জার্মানির নতুন স্টার মুসিয়ালা। পুরো ৯০ মিনিট প্রতিপক্ষের ওপর দাপট দেখিয়েছেন তিনি। এক গোল আর তিন অ্যাসিস্ট করা এই তারকার পায়ে বল স্পর্শ করান ৭১ বার। এছাড়া ৭টি কি-পাস ও ৪টি বড় সুযোগ তৈরি করেন মুসিয়ালা।

গ্রপ-এ৩ এর খেলায় গতকাল জার্মানির প্রথম গোলেই ছিল মুসিয়ালার অ্যাসিস্ট। ২৭ মিনিটে এই গোলটি করেন নিকোলাস ফুলক্রুগ। এতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। বিরতির আগে আর গোল হয়নি।

৫৭ মিনিটে মুসিয়ালা নিজে গোল করেন। হাঙ্গেরির করা কর্নার থেকে বল নিয়ে কাউন্টার অ্যাটাকে গোলটি করেন জার্মান মিডফিল্ডার।

মুসিয়ালার গোলের ৯ মিনিট পর জার্মানির হয়ে তৃতীয় গোল করেন ফ্লোরিয়ান উইর্টজ। মুসিলায়ার সঙ্গে ওয়ান-টু খেলতে খেলতে গোলটি করেন তিনি। এতে ম্যাচের ব্যবধান দাঁড়ায় ৩-০।

৭৭ মিনিটে আলেকসান্দ্রো পাভলোভিককে দিয়ে আরেকটি গোল করান মুসিয়ালা (৪-০)। শেষ গোলটি জার্মানরা পায় পেনাল্টিতে। ৮১ মিনিটে স্পট কিক থেকে গোলটি করেন কাই হাভের্টজ।ম্যাচ শেষে ফুলক্রুগ বলেন, ‘আজকে দেখতে আনন্দ লেগেছে। তাকে (মুসিয়ালা) দলে পাওয়াটা দারুণ ব্যাপার। আমরা অনেক দৌড়ে খেলেছি এবং প্রতিপক্ষের জন্য ম্যাচটি সত্যিই কঠিন করে দিয়েছি। এমনকি যখন (বল) আমাদের দখলে ছিল না তখনও আমরা খেলা নিয়ন্ত্রণ করেছি।’