ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

অন্য কোথাও রেখে আসা ফোনের অ্যাপ ডিলিট করা যাবে দূর থেকেই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ৯ জুন ২০২৪  

অন্য কোথাও রেখে আসা ফোনের অ্যাপ ডিলিট করা যাবে দূর থেকেই

অন্য কোথাও রেখে আসা ফোনের অ্যাপ ডিলিট করা যাবে দূর থেকেই

অফিসে ফোন রেখে বাড়িতে চলে এসেছেন, কিন্তু আপনার ফোনের কোনো সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট লগইন করা! অথবা এমন কোনো অ্যাপ আছে যা অন্যকেউ দেখলেই সমস্যা হতে পারে। আবার এমন হতে পারে ফোন চুরি হয়ে গেলে ব্যক্তিগত নানা তথ্য থাকে ফোনে, যা বেহাত হতে পারে যে কোনো সময়।

এমন সব পরিস্থিতিতে আপনি যেখানেই থাকুন না কেন, ফোনের অ্যাপ ডিলিট করতে পারবেন। এমনই সুবিধা নিয়ে এসেছে গুগল প্লে স্টোর। যে সব ব্যবহারকারী একটার বেশি ডিভাইস বেশি ব্যবহার করেন, তাদের ক্ষেত্রে এই ফিচার কাজে আসতে পারে। বর্তমানে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করা গেলেও, তা ডিলিট করা যায় না। নতুন আপডেটের ফলে সেই কাজ খুব সহজে করতে পারবেন।

অন্য জায়গায় থেকে ফোনের অ্যাপ ডিলিট করার এই ফিচার বহু মানুষের কাজে আসতে পারে। এরই মধ্যে ফিচারটি রোল আউট করা শুরু করে দিয়েছে। তাই এখনই হয়তো আপনার ফোনে এই ফিচার আসবে না। আর কিছুদিন অপেক্ষা করতে হবে।

মূলত ফোন চুরি হয়ে গেলে ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার ভয় থাকে, তা রুখতে নতুন ফিচার আনছে অ্যানড্রয়েড। এবার টাচ না করেই ডিলিট করা যাবে অ্যাপস। ব্যবহারকারীকে ম্যানুয়ালি ডিলিট করতে হবে না কোনো অ্যাপস। গুগল প্লে স্টোরে নতুন আপডেট আনা হচ্ছে, সেখানেই পাওয়া যাবে এই সুবিধা।

কীভাবে দূর থেকেই ফোনের অ্যাপ ডিলিট করতে পারবেন দেখে নিন-

প্রথমে গুগল অ্যাকাউন্ট দিয়ে প্লে স্টোরে লগইন করতে হবে।

তারপর প্রোফাইল পিকচার অপশনে ক্লিক করতে হবে।

এবার ম্যানেজ অ্যাপস অ্যান্ড ডিভাইস অপশনে ট্যাপ করুন।

যে ডিভাইসটি মুছে ফেলতে চান সেটা সিলেক্ট করুন।

তারপর আনইনস্টল বাটনে ট্যাপ করলেই ডিলিট হয়ে যাবে।

এভাবে এক ডিভাইস থেকে আর এক ডিভাইসের অ্যাপ ডিলিট করতে পারবেন।

সর্বশেষ
জনপ্রিয়