ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪ ||  আষাঢ় ১৩ ১৪৩১

‘কান্নার জন্য প্রস্তুত হও ইসরায়েল’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৫, ১৩ জুন ২০২৪  

‘কান্নার জন্য প্রস্তুত হও ইসরায়েল’

‘কান্নার জন্য প্রস্তুত হও ইসরায়েল’

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ও ইসরায়েলের পাল্টাপাল্টি হামলায় উত্তেজনায় বেড়েছে। দেশটিতে ইসরায়েলি হামলায় গোষ্ঠীটির এক সিনিয়র কমান্ডার নিহতের ঘটনার পর প্রতিশোধ নিতে হামলার ‘পরিমাণ ও গুণগত মান’ ব্যাপকভাবে বৃদ্ধি করার হুমকি দিয়েছে হিজবুল্লাহ।সশস্ত্র গোষ্ঠীটির এক নেতা বলেন, ইসরায়েল যেন কান্নার প্রস্ততি নেয়। ইসরায়েলি সেনাবাহিনীকে শিগগির ভয়ংকরভাবে জবাব দেওয়া হবে।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের চেয়ারম্যান শেখ হাশেম সাফিউদ্দিন হুঁশিয়ারি দিয়ে বলেন, এই পবিত্র রক্তপাতের পর আমাদের সুনির্দিষ্ট এবং অনিবার্য প্রতিক্রিয়া হবে এই যে, আমরা আমাদের অভিযানের তীব্রতা, শক্তি এবং বৈচিত্র্য বৃদ্ধি করব। কারা নিহত আবু তালিবের ভাই ও সন্তান ইহুদিবাদী শত্রু  তার প্রমাণ দেখতে পাবে।

ইহুদিবাদী ইসরায়েল প্রতিরোধ কমান্ডারদের হত্যা করে হিজবুল্লাহকে দুর্বল করতে পারবে না বলে প্রত্যয় জানান সংগঠনটির এই সিনিয়র নেতা। উল্টো ইসরাইল যেন এখন থেকে আরো কঠিন জবাবের অপেক্ষায় থাকে বলে তিনি মন্তব্য করেন।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের চেয়ারম্যান বলেন, ইহুদিবাদী শত্রু  এখনো নির্বোধই রয়ে গেছে এবং সে অতীত থেকে শিক্ষা নেয়নি। সে এখনও ভাবছে, নেতাদের হত্যা করলে প্রতিরোধ দুর্বল হয়ে পড়বে। কিন্তু অভিজ্ঞতা বারবার একথা প্রমাণ করেছে যে, কোনো নেতা শহীদ হলে প্রতিরোধ আরো তীব্র ও ক্ষুরধার হয়।

তিনি বলেন, উত্তর ইসরাইলে তাদের উপর যা ঘটেছে তার জন্য শত্রু যদি চিৎকার করে ও হাহাকার করে, তাহলে তাদেরকে কাঁদতে ও বিলাপ করার জন্য নিজেদের প্রস্তুত করতে দিন। এদিকে হিজবুল্লাহর শীর্ষস্থানীয় কমান্ডারের শাহাদাতের ঘটনায় আলাদা আলাদা বিৃবতিতে হিজবুল্লাহ নেতাদের সমবেদনা জানিয়েছে ফিলিস্তিনের  হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন।

সর্বশেষ
জনপ্রিয়