ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদি মার্চ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৮, ৫ সেপ্টেম্বর ২০২৪  

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদি মার্চ অনুষ্ঠিত

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদি মার্চ অনুষ্ঠিত

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সময় নিহত শহীদদের স্মরণে শহীদি মার্চ পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক ও শিক্ষার্থীরা।বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে একটি মিছিল বের করেন বাকৃবির বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা। মিছিলটি উপাচার্যের বাসভবন প্রদক্ষিণ করে কে. আর মার্কেট হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীদের, “চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম সরকার, ছাত্র জনতার সরকার বারবার দরকার, বিচার বিচার বিচার চাই খুনি হাসিনার বিচার চাই, বিচার বিচার বিচার চাই দালালদের বিচার চাই, ছাত্র জনতার একশন ডাইরেক্ট একশন, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না, দালালি না রাজপথ, রাজপথ রাজপথ।”সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।এসময় নিহত শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন বাকৃবির প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. রুহুল আমিন।

মোনাজাতে অংশ নেন বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক, প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল আলীম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সরদার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালক অধ্যাপক ড. মো. হাম্মাদুর রহমান, পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া, মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের অধ্যাপক ড. মো. বাহানুর রহমান, কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম. হারুন-অর-রশিদ, বাকৃবির বিভিন্ন আবাসিক হলের প্রভোস্ট ও বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়