ঢাকা, রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ডেঙ্গু নিয়ে মানুষ এখন বেশি সচেতন : তাজুল ইসলাম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪২, ৪ জুলাই ২০২৪  

ডেঙ্গু নিয়ে মানুষ এখন বেশি সচেতন : তাজুল ইসলাম

ডেঙ্গু নিয়ে মানুষ এখন বেশি সচেতন : তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গত বছর ডেঙ্গু আক্রান্তের পরিমাণ বেশি হলেও ঢাকার দুই সিটি কর্পোরেশনে আক্রান্ত রোগী ছিল তুলনামূলক কম। আমি ব্যক্তিগতভাবে সন্তুষ্ট, আমরা ঢাকার মানুষদের ডেঙ্গু নিয়ে আগের তুলনায় অনেক বেশি সচেতন করতে সক্ষম হয়েছি।বৃহস্পতিবার সচিবালয়ে ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিষয়ক জাতীয় কমিটির চলতি বছরের দ্বিতীয় সভা শেষে তিনি এসব কথা জানান।

মো. তাজুল ইসলাম বলেন, আমরা সবার সচেতনতার মাধ্যমে ডেঙ্গু মোকাবিলা করতে পারি। সচেতনতার বিকল্প কিছু নেই। পৃথিবীর যেসব দেশ ডেঙ্গু মোকাবিলায় সফলতা অর্জন করেছে, তারাও কিন্তু সব মানুষের সচেতন অংশগ্রহণ নিশ্চিত করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, বিশেষজ্ঞদের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী আমরা সতর্ক আছি এবং সে অনুযায়ীই আমাদের সবাই সচেতন আছে। সচেতনভাবে কাজ করছি বলেই হয়তো এখন পর্যন্ত এটিকে আমাদের নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। আশা করি ঢাকা-চট্টগ্রামসহ সব সিটি কর্পোরেশন, উপজেলা ও ইউনিয়ন পরিষদসহ সবখানে সবাই যার যার অবস্থান থেকে যা করণীয় তা করবেন।

এলজিআরডিমন্ত্রী বলেন, আমাদের সংশ্লিষ্ট সংস্থাগুলো মিলে বেশ কয়েক বছর আগে থেকে ডেঙ্গু মোকাবিলায় কাজ করার প্রক্রিয়া শুরু করেছিলাম। সেটি চলমান আছে। আজকের সভায় আরো নিবিড়ভাবে কাজ করার জন্য সবাই স্ব স্ব অবস্থান থেকে মতামত দিয়েছেন।

সর্বশেষ
জনপ্রিয়