ঢাকা, রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

দীর্ঘদিনের বিরতি ভাঙছেন শাওন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ৪ জুলাই ২০২৪  

দীর্ঘদিনের বিরতি ভাঙছেন শাওন

দীর্ঘদিনের বিরতি ভাঙছেন শাওন

লেখক-নির্মাতা হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুর পর অভিনেত্রী মেহের আফরোজ শাওনকে আর অভিনয়ে দেখা যায়নি। অবশ্য গানের জন্য মাঝেমধ্যে খবরের শিরোনাম হয়েছেন তিনি। এবার দীর্ঘদিনের সেই বিরতি ভাঙছেন শাওন।সংবাদমাধ্যম অনুযায়ী, নির্মাতা ফাখরুল আরেফীন খানের নতুন সিনেমা ‘নীল জোছনা’য় অভিনয় করবেন মেহের আফরোজ শাওন।

বিষয়টি নিশ্চিত করে অভিনেত্রী জানান, সরকারি অনুদানে নির্মিতব্য এ সিনেমার কাহিনি প্যারাসাইকোলজি বিষয়ক। লেখক মোশতাক আহমেদের উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে এটি নির্মাণ হচ্ছে।

দীর্ঘদিন পর অভিনয়ে ফেরা ও সিনেমাটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে শাওন বলেন, ‘অনেকটা দিন আমি নিজেই অভিনয় করতে চাইনি। এই সময়ে সিনেমার প্রস্তাব এলেও রাজি হয়নি। কিন্তু মাস দুই হলো রাজি হয়েছি।

আর নীল জোছনায় অভিনয়ের প্রধান কারণ এর চিত্রনাট্য। চরিত্রটিও আমার ভালো লেগেছে। এছাড়া যে থিমে এটি নির্মিত হবে, সেটিও বেশ ভালো লেগেছে।’

জানা যায়, ইতিমধ্যে নীল জোছনা’র শুটিং শুরু হয়েছে। তবে তাতে এখনো অংশ নেননি শাওন। শুক্রবার (৫ জুলাই) থেকে শুটিংয়ে যোগ দিবেন তিনি।

নীল জোছনা’য় শাওন ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন তারিক আনাম খান, ইন্তেখাব দিনার, পার্থ বড়ুয়া, এফএস নাঈম প্রমুখ। আরও রয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম।

অভিনয় জগতে শাওনের শুরুটা শিশুশিল্পী হিসেবে। নির্মাতা ইবনে মিজানের ‘আলাল দুলাল’ নাটকে প্রথম অভিনয় করেন তিনি। আর নায়িকা হিসেবে শাওনের প্রথম সিনেমা হ‌ুমায়ূন আহমেদ পরিচালিক ‘শ্রাবণ মেঘের দিন’।

এ ছাড়াও তিনি অভিনয় করেছেন ‘দুই দুয়ারী’, ‘চন্দ্রকথা’, ‘শ্যামল ছায়া’ ও ‘আমার আছে জল’ সিনেমায়। নির্মাতা হিসেবেও শাওনের পরিচিতি রয়েছে। ২০১৬ সালে মুক্তি পেয়েছে তার পরিচালনায় একমাত্র সিনেমা ‘কৃষ্ণপক্ষ’।

সর্বশেষ
জনপ্রিয়