ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

নেত্রকোণা জেলার আটপাড়ায় শেষ সময়ে জমে উঠেছে পশুর হাট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৪, ১৬ জুন ২০২৪  

নেত্রকোণা জেলার আটপাড়ায় শেষ সময়ে জমে উঠেছে পশুর হাট

নেত্রকোণা জেলার আটপাড়ায় শেষ সময়ে জমে উঠেছে পশুর হাট

নেত্রকোণার আটপাড়ার তেলিগাতী বাজারে জমে উঠেছে কোরবানির পশুর হাট। গত শুক্রবার তেলিগাতী বাজারের গরুর হাট ঘুরে দেখা গেছে, প্রচুর গরু, ছাগল ও ভেড়া উঠছে হাটে। হাটের ক্রেতা-বিক্রেতারাও খুশি। তাঁরা জানান, সুন্দর পরিবেশে নিরাপদে গরু কেনাবেচা হচ্ছে।গরু বিক্রেতা শামিম জানান, তিনি এবার তিনটি গরু বাজারে তুলেছেন। আট মণ ওজনের একটি ষাঁড়ের দাম চাইছেন ২ লাখ ৮০ হাজার টাকা। ইতিমধ্যে দাম উঠেছে ২ লাখ ৫ হাজার টাকা। আড়াই লাখ টাকা উঠলে বিক্রি করবেন। তবে এ বছর গোখাদ্যের দাম একটু বেশি হওয়ায় লাভের অঙ্কটা একটু কম হবে বলে ধারণা করছেন তিনি। 

লুনেশ্বর ইউনিয়ন থেকে আসা বিক্রেতা ওয়ালিউল্লাহ জানান, তাঁর পালিত ৯ মণ ওজনের ষাঁড়টির দাম চেয়েছেন ৩ লাখ ২০ হাজার টাকা। ইতিমধ্যে গরুটির দাম হয়েছে ২ লাখ টাকা। 

গরু কিনতে আসা ক্রেতা রাসেল মিয়া জানান, এ বছর গরুর দাম একটু বেশি। আজ আর গরু কেনার ইচ্ছে নেই।এদিকে হৃদয় মিয়া নামে অপর এক ক্রেতা জানান, গরুর দাম তাঁর কাছে খুব বেশিও মনে হচ্ছে না, আবার কমও মনে হচ্ছে না। আরেকটু দেখে গরু কিনে ফেলবেন। এদিকে পশুর হাটগুলোতে প্রশাসনের পক্ষ থেকেও প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। 

আটপাড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাসুদ করিম সিদ্দিকী বলেন, ‘প্রতিটা হাটের পশুর স্বাস্থ্য পরীক্ষার জন্য আমাদের লোকজন কাজ করছে। কোনো অসুস্থ গরু কেউ যেন বিক্রি করতে না পারে, সে বিষয়ে আমাদের মেডিকেল টিম কাজ করে যাচ্ছে।’ 

তেলিগাতী বাজারের ইজারাদার মুখলেসুর রহমান খান বলেন, হাটে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্রেতা-বিক্রেতা শান্তিপূর্ণ পরিবেশে কেনাবেচা করছেন। 

এদিকে কোরবানির পশুর হাট পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম সাজ্জাদুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উত্তম কুমার পাল, প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ করিম সিদ্দিকী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়