ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

পাবজি খেলে বিশ্বকাপের পথে বাংলাদেশ, প্রাইজমানি ৩৫ কোটি টাকা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ১১ জুন ২০২৪  

পাবজি খেলে বিশ্বকাপের পথে বাংলাদেশ, প্রাইজমানি ৩৫ কোটি টাকা

পাবজি খেলে বিশ্বকাপের পথে বাংলাদেশ, প্রাইজমানি ৩৫ কোটি টাকা

প্লেয়ার আননোন’স ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি গেম সময়ের অন্যতম জনপ্রিয় গেম। পরিচিত অনেকেই মোবাইলে এটি খেলে সময় পার করেন। কিন্তু এই পাবজি গেম খেলেই বিশ্বকাপের পথে বাংলাদেশ।বাংলাদেশি দল এওয়ান ইস্পোর্টস সৌদি আরবে অনুষ্ঠিতব্য ইস্পোর্টস ওয়ার্ল্ডকাপের পথে আরও এক ধাপ এগিয়ে গেল। মূলত ইস্পোর্টস ওয়ার্ল্ডকাপের কোয়ালিফায়ার হিসাবেও বিবেচিত হচ্ছে নেপালে ল্যানে চলমান পাবজি মোবাইলের পিএমএসএল স্প্রিং ২০২৪। সেই টুর্নামেন্টের গ্রুপ স্টেজে ২০ দলের মধ্যে তিন সপ্তাহের তুমুল প্রতিযোগিতা শেষে এওয়ান ই-স্পোর্টস গ্র্যান্ড ফাইনালে জায়গা করে নিয়েছে।

বাংলাদেশ ছাড়াও সেখানে অংশগ্রহণ করেছে নেপাল, পাকিস্তান, মঙ্গোলিয়া, উজবেকিস্তান, তাজিকিস্তান, কাজাকিস্তান ও রাশিয়ার দলের প্লেয়ারগুলো। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারলেই সরাসরি বিশ্বকাপে অংশ নেবে বাংলাদেশ। যার প্রাইজমানি থাকছে বাংলাদেশি টাকায় ৩৫ কোটি টাকা।

বাংলাদেশ থেকে দুটি দল এখানে অংশগ্রহণ করলেও ফাইনালে জায়গা করে নিয়েছে শুধুমাত্র এওয়ান ইস্পোর্টস। এই PMSL CSA ইস্পোর্টস টুর্নামেন্টের সর্বমোট প্রাইজপুল থাকছে বাংলাদেশি টাকায় ২ কোটি টাকা। এখান থেকে ৪টি টিম সরাসরি সৌদি আরবে অনুষ্ঠিতব্য ইস্পোর্টস ওয়ার্ল্ড কাপে অংশগ্রহণ করার সুযোগ পাবে।

এ বছর জুলাই মাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইস্পোর্টস ওয়ার্ল্ডকাপ সৌদি আরবে। যেখানে থাকছে ১৯টি গেমসের ইস্পোর্টস ভিত্তিক প্রতিযোগিতা এবং যার সর্বমোট প্রাইজমানি থাকছে ৬৫৮ কোটি টাকা।

কাজী আরাফাত হোসেন ২০২০ সালে ‘এওয়ান ই-স্পোর্টস’ প্রতিষ্ঠিত করেন, যা এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ইস্পোর্টস দল। এবারের দলে রয়েছেন, মোহাম্মদ শাকিল ইনগেম-নেম সিনিস্টার, তাহসিনুল ইসলাম সামী ইনগেম-নেম হিটম্যান, ইমন শেখ ইনগেম-নেম রাউডি, হাসান মাহমুদ ইনগেম-নাম ডেটষ্ট্রম ও সাকায়াত হাবিব ইনগেম- নাম কে নাইন।

দলটিতে পরামর্শ হিসেবে রয়েছেন সাইবার একাত্তরের পরিচালক এবং সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ আব্দুল্লাহ আল জাবের, শরীফ নাজমুস সাকিব ও ইমরান হোসেন, রাকিব খান ও ইনান খান। দলটির ব্যবস্থাপনায় রয়েছে শ্রাবণ শান্ত, লিখন ও আফ্রিদি।

সর্বশেষ
জনপ্রিয়