ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

প্রস্তুত উপমহাদেশের বৃহৎ ঈদগাহ ‘গোর-এ শহীদ বড় ময়দান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৭, ১৬ জুন ২০২৪  

প্রস্তুত উপমহাদেশের বৃহৎ ঈদগাহ ‘গোর-এ শহীদ বড় ময়দান

প্রস্তুত উপমহাদেশের বৃহৎ ঈদগাহ ‘গোর-এ শহীদ বড় ময়দান

উপমহাদেশের বৃহৎ ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক ‘গোর-এ শহীদ বড় ময়দানে’ লাখ লাখ মুসল্লির একসঙ্গে নামাজ আদায়ের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দূর-দূরান্ত থেকে নামাজে আসার জন্য থাকছে দুটি স্পেশাল ট্রেন সার্ভিস। ঈদ জামাতে শান্তিপূর্ণ নামাজ আদায়ে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ঈদ জামাতে ইমামতি করবেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা শামসুল হক কাসেমি। এদিকে গতকাল সকালে ঈদগাহ মাঠ পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে হুইপ ইকবালুর রহিম জানান, এ সর্ববৃহৎ ঈদের নামাজ আদায়ের জন্য তিনি দুটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছেন (পঞ্চগড় থেকে দিনাজপুর এবং পার্বতীপুর থেকে দিনাজপুর)। মুসল্লিদের আনা-নেওয়ার কাজে ব্যবহার হবে এ ট্রেন। মাঠে ওজুর ব্যবস্থা রয়েছে। সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে আইনশৃঙ্খলা ও মুসল্লিদের নিরাপত্তা। ঈদগাহ মাঠকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। শহরেও সিসিটিভির আওতায় রয়েছে। পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ নিরাপত্তার বিষয়ে জানান, প্রতিবারের মতো এবারও কয়েকস্তরের বিশেষ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ঈদগাহ মাঠের চারপাশ। ওয়াচ টাওয়ার, চেকপোস্ট ও ড্রোন, সিসি ক্যামেরায় পর্যবেক্ষণের পাশাপাশি সাদা পোশাকে ও পুলিশি পোশাকের পাশাপাশি বিভিন্ন বাহিনীর অংশগ্রহণে নিরাপত্তা জোরদার থাকবে।

উল্লেখ্য, দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানের আয়তন প্রায় ২২ একর। ২০১৭ সালে নির্মিত ৫২ গম্বুজের এ ঈদগাহ মিনার। পর্যটকদের কাছে এটি দর্শনীয় স্থানও।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়