ঢাকা, শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি বিনষ্টে সক্রিয় গুজববাজরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৭, ৩ জুলাই ২০২৪  

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি বিনষ্টে সক্রিয় গুজববাজরা

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি বিনষ্টে সক্রিয় গুজববাজরা

বিগত বছরগুলোতে আমাদের অর্থনীতি এবং মানুষের জীবনমানের উন্নয়নে রীতিমত চমক দেখিয়েছে বাংলাদেশ। কিন্তু এই উন্নয়ন আর সমৃদ্ধি এসেছে দেশের একটি রাজনৈতিক দলের হাত ধরে। যার নাম আওয়ামী লীগ। কিন্তু রাজনীতির এই মাঠে বিরোধী পক্ষরা যেন ক্ষমতার লোভে একেবারে অন্ধ হয়ে গেছে।

সরকারের উন্নয়ন জোয়ারে বিরোধী শিবিরে নেমে এসেছে ঘোর অন্ধকার। তাই তারা তাদের পোষ্য এজেন্ট পিনাকী ভট্টাচার্য্য, তাসনিম খলিল, আরাফাতুল ইসলাম, জুলকারনাইন সায়ের, আব্দুর রব ভুট্টো, নাজমুস সাকিব, কনক সরওয়ার মতো দুষ্কৃতিকারীদের ব্যবহার করছে। এই সংঘবদ্ধ চক্রটি দেশের সকল উন্নয়ন কাজকে ভুল প্রমাণ করতে একের পর এক মিথ্যাচার করছে- যেন বিশ্বের বুকে বাংলাদেশের অর্জিত সুনাম বিনষ্ট হয়।

আর এই মিশনে তারা যেকোনো মূল্যে তাদের উদ্দেশ্য সফল করতে চায়। আর সেজন্য যা যা করা দরকার তার সবই তারা করছে। এই কাজে তারা সোশ্যাল মিডিয়া ও কিছু আন্তর্জাতিক মিডিয়াকে কাজে লাগাচ্ছে। মিথ্যা রিপোর্টও করে নিষেধাজ্ঞা আনা, জিএসপি সুবিধা বাতিলের দাবি এবং সমসাময়িক জাতিসংঘের শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশের সুনাম নষ্টের অপচেষ্টা চালাচ্ছে এই সংঘবদ্ধ চক্রটি।

যদিও এসব গুজববাজদের নানান প্রতারণা ইতিমধ্যে সাধারণ মানুষের সামনে উন্মোচন হয়েছে। ফলে তাদের অনেক গুজব জনগণ বিশ্বাস করে না। আর সরকারের আন্তরিক প্রচেষ্টায় কূটনৈতিক সম্পর্কও অনেক ভালো। তাই এখনো বিশ্ব পরিমণ্ডলে মাথা উঁচু করে রয়েছে সোনার বাংলা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়