ঢাকা, শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বিএনপির রদবদলে কোটি টাকার বাণিজ্য, পদ নিলামে তুলছেন তারেক জিয়া!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২০, ৩ জুলাই ২০২৪  

বিএনপির রদবদলে কোটি টাকার বাণিজ্য, পদ নিলামে তুলছেন তারেক জিয়া!

বিএনপির রদবদলে কোটি টাকার বাণিজ্য, পদ নিলামে তুলছেন তারেক জিয়া!

দল ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ে চলমান রদবদল ঘিরে বিএনপির অভ্যন্তরে চলছে নানামুখী তৎপরতা। পদ ধরে রাখতে ও নতুন পদ পেতে টাকার বস্তা নিয়ে ছোটাছুটি করছেন দলটির নেতারা। দলের এত ব্যর্থতার পরও কমিটি বাণিজ্যের লোভ থেকে বেরুতে পারেনি তারেক রহমান। টাকার লোভে মহানগর কমিটির গুরুত্বপূর্ণ পদগুলি নিলামে তুলতে যাচ্ছেন দলটির পলাতক এই ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

গত ১৩ জুন বিএনপির ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ এবং চট্টগ্রাম ও বরিশাল মহানগরের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়। কথা ছিল এক সপ্তাহের মধ্যে ঢাকা মহানগর কমিটি গঠন করা হবে। কিন্তু আজ পর্যন্ত ঢাকা মহানগরের উত্তর-দক্ষিণ কোন কমিটি গঠন করা হয়নি। কারণ, খুব মনোযোগ দিয়ে বিষয়টি তদারকি করছেন লন্ডন পলাতক দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিশ্বস্ত সূত্রগুলো বলছে, ঢাকা মহানগরের কমিটি নিয়ে চলছে কোটি টাকার বাণিজ্য। তারেক জিয়া সরাসরি সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে কথা বলছেন এবং যে যত বেশি টাকা দেবেন তাদেরকেই কমিটিতে জায়গা দেবেন।

দলীয় সূত্রগুলো থেকে জানা যাচ্ছে, উত্তরের বিএনপির বিদায়ী কমিটির সদস্য সচিব সাবেক ফুটবলার আমিনুল হক এক কোটি টাকা দিয়ে ঢাকা মহানগর উত্তরের সভাপতি হতে যাচ্ছেন। তবে তার পদের জন্য এখন বড় রকমের হুমকি হয়ে দাঁড়িয়েছেন যুব দলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব। সম্প্রতি নীরব জেল থেকে বেরিয়েছেন এবং তিনি আমিনুল হকের চেয়ে বেশি অর্থ দিয়ে এই পদ নিতে চাচ্ছেন।

দক্ষিণে সভাপতি পদের জন্য সবচেয়ে বেশি আলোচিত আগের কমিটির সদস্য সচিব রফিকুল আলম মজনু। তিনি ইতোমধ্যে দেড় কোটি টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন প্রকাশ্যেই। দেড় কোটি টাকার বিনিময়ে তিনি দক্ষিণের সভাপতি হতে চান বলেও তার ঘনিষ্ঠরা জানিয়েছেন।

সাধারণ সম্পাদক পদের জন্য টাকা নিয়ে বসে রয়েছেন প্রতিদ্বন্দ্বীরা। ঢাকা মহানগরের মতো চট্টগ্রাম ও বরিশাল মহানগরের নেতারা টাকা নিয়ে অপেক্ষায় রয়েছেন। তাই যোগ্যতার মাপকাঠি নির্ধারণ না করে পদগুলো নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন তারেক রহমান।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়