ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত বিডা ও ফিকি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪  

বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত বিডা ও ফিকি

বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত বিডা ও ফিকি

বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফিকি)।মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের কনফারেন্স রুমে বিডা ও ফিকির প্রতিনিধিদের মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। এ সময় দুটি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা একসঙ্গে কাজ করতে সম্মত হন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টার আন্তর্জাতিক বিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী।

মতবিনিময় সভায় বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলামের সভাপাতিত্বে গেস্ট অব অনার হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বিডার নতুন নির্বাহী চেয়ারম্যান আশিক চৌধুরী এবং বিশেষ অতিথি হিসসেবে উপস্থিত ছিলেন ফিকির প্রেসিডেন্ট জাবেদ আখতার।

প্রধান উপদেষ্টার আন্তর্জাতিক বিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকীর উপস্থিতিতে মতবিনিময় সভায় বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম ও ফিকির প্রেসিডেন্ট জাবেদ আখতার বর্তমানে বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ, পরিস্থিতি, পলিসি, বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন আইনের চ্যালেঞ্জ ও প্রতিবন্ধকতা এবং বর্তমান ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট (এফডিআই) এর চিত্র তুলে ধরেন। এসময় বিডা ও ফিকির কাজ সম্পর্কিত এবং বর্তমানে দেশে বিনিয়োগের তথ্য সম্মিলিত আলাদা আলাদাভাবে দুইটি অডিও ভিজুয়াল প্রতিবেদন উপস্থাপন করা হয়।

মতবিনিময় সভায় লুৎফে সিদ্দিকী বিনিয়োগের ধারাবাহিকতা রক্ষা করে, নতুন নতুন বিনিয়োগের ক্ষেত্র সৃষ্টি এবং অধিক হারে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণের জন্য বিডা ও ফিকিকে যাবতীয় চ্যালেঞ্জ মোকাবিলা করে একসঙ্গে কাজ করার পরামর্শ দেন।

এসময়ে সভাপতির বক্তব্যে বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম ফিকি প্রতিনিধিদের গ্লোবাল নেটওয়ার্ক তৈরির মাধ্যমে এফডিআই আকর্ষণের জন্য অনুরোধ করে বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য বিডা সব সময় প্রস্তুত।

বিডার নির্বাহী চেয়ারম্যান আশিক চৌধুরী বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ সম্প্রসারণের জন্য ফিকির প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা এফডিআই অর্জনের জন্য বহিঃবিশ্বে বাংলাদেশের দূত হিসেবে কাজ করে থাকেন, আপনাদের মাধম্যেই বিদেশে বাংলাদেশের প্রচার ঘটে এবং দেশে বিদেশি বিনিয়োগ আসে। বাংলাদেশ বরাবরই বিশ্বের অন্যতম নিরাপদ বিনিয়োগের গন্তব্য।তিনি বলেন, আমরা আশা করছি বৈদেশিক বিনীয়োগের ক্ষেত্রে বর্তমানে যে সমস্ত চ্যালেঞ্জ এবং প্রতিবন্ধকতা রয়েছে, তা আমরা দ্রুতই সমাধান করতে পারবো এবং বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে টিম হিসেবে একসঙ্গেই কাজ করবো।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়