ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ময়মনসিংহ-নেত্রকোণা আন্তঃজেলা সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ২৬ আগস্ট ২০২৪  

ময়মনসিংহ-নেত্রকোণা আন্তঃজেলা সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু

ময়মনসিংহ-নেত্রকোণা আন্তঃজেলা সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু

ময়মনসিংহ-নেত্রকোণা আন্তঃজেলা সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু হয়েছে। ছাত্র-জনতার দাবির প্রেক্ষিতে গতকাল রোববার (২৫ আগস্ট) সকালে নগরীর পাট গুদাম ব্রিজ মোড় বিআরটিসি কাউন্টার এলাকায় ফিতা কেটে বাস সার্ভিসের উদ্বোধন করে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুম ও যাত্রী খালেদা আক্তার। এ সময় বাস সার্ভিস চালুর জন্য আন্দোলন করা কিছু শিক্ষার্থীও সেখানে উপস্থিত ছিলেন।

ফিতা কেটে বাস সার্ভিসের উদ্বোধন করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন কলমাকান্দা উপজেলার বাসিন্দা বৃদ্ধা খালেদা আক্তার। তিনি বলেন, বাসে নেত্রকোণা যাব বলে এসেছিলাম। কিন্তু আমাকে দিয়ে ফিতা কেটে বাসেরই উদ্বোধন করানো হলো।

এশিয়া প্যাসিফিট বিশ্ববিদ্যায়লের আইন বিভাগের শিক্ষার্থী আবু ছাওয়াদ দানীর বাড়ি নেত্রকোনা সদর এলাকার। ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালুর জন্য আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। ময়মনসিংহ নগরের পাট গুদাম ব্রিজ মোড় বাস কাউন্টার এলাকায় দাঁড়িয়ে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, ২০১৯ সাল থেকে আমাদের আন্দোলন শুরু হয়। কিন্তু সিন্ডেকেটের কারণে সে সময় আন্দোলন সফল হয়নি, বাস সার্ভিস চালু হয়নি। সরকার পরিবর্তনের পর জেলা প্রশাসন ও মালিক সমিতির সঙ্গে আলাপ শেষে বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত হওয়ায় ছাত্র-জনতা খুশি।তিনি বলেন, ময়মনসিংহ-নেত্রকোনা বাস সার্ভিস ছিল খুবই নিম্নমানের। লক্কর-ঝক্কর বাসগুলোতে ছিল ঝুঁকিপূর্ণ। এ ছাড়া বেশি ভাড়াও গুণতে হতো। ছাত্র-জনতার দাবির প্রেক্ষিতে দো-তলা বিআরটিসি বাস সার্ভিস চালু হওয়ায় দুই জেলার মানুষ উপকৃত হবে। কোনো সিন্ডিকেটের কব্জায় পড়ে এটি যেন আবার বন্ধ না হয় সেদিকেও নজর রাখতে হবে।নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বাসিন্দা তানভির আহমেদ আকাশ নেত্রকোনা সরকারি কলেজে মাস্টার্সে পড়ছেন। বাস কাউন্টারে দাঁড়িয়ে তিনি বলেন, নেত্রকোনা মানুষকে নানা প্রয়োজনে ময়মনসিংহে আসতে হয়। বাস সার্ভিস খারাপ হওয়ায় অনেকে সিএনজি চালিত অটোরিকশা দিয়ে আসেন। এতে সড়কটিতে প্রায়ই বাড়ে মৃত্যুর মিছিল। বিআরটিসি বাস সার্ভিস চালু হওয়ায় দুর্ঘটনা কমার পাশাপাশি মানুষের দুর্ভোগ কমবে।

তিনি বলেন, সড়কে বাসগুলো ৮৫ টাকা ভাড়া নিলেও বিআরটিসি ৬০ টাকা নিচ্ছে।বিআরটিসি বাস ডিপোর হিসাব ইনচার্জ ফয়সাল আহমেদ বলেন, সড়কটিতে মোট ৬টি বাস চলাচল করবে সড়কে। ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে ৬০ টাকা বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে। বাস সংখ্যাও বৃদ্ধি করা হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুম বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্র-জনতার দাবির প্রেক্ষিতে বাস সার্ভিসটি চালু করা হয়। এর মাধ্যমে দুই জেলার মানুষই উপকার পাবে। কোনো সিন্ডিকেটের কবলে পড়ে এটি যেন বন্ধ না হয় সেদিকেও নজর রাখবে প্রশাসন।

বাস সার্ভিস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপোর হিসাব ইচার্জ ফয়সাল আহমেদ, ট্রাফিক প্রধান মনির হোসেন, সহকারী প্রশাসন ইনচার্জ পলাশ দেবনাথ প্রমুখ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়