ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ময়মনসিংহে আনসার দপ্তরের ফটকে বৈষম্যবিরোধীদের ছাত্রদের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ২৬ আগস্ট ২০২৪  

ময়মনসিংহে আনসার দপ্তরের ফটকে বৈষম্যবিরোধীদের ছাত্রদের বিক্ষোভ মিছিল

ময়মনসিংহে আনসার দপ্তরের ফটকে বৈষম্যবিরোধীদের ছাত্রদের বিক্ষোভ মিছিল

চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে সচিবালয়ে অযৌক্তিক ঘেরাও এবং ছাত্র-জনতার ওপর হামলার প্রতিবাদে ময়মনসিংহে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেছে বৈষম্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা।গতকাল রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ নগরীর স্টেডিয়াম সংলগ্ন আনসার সদর দপ্তরের প্রধান ফটকের সামনে এই অবস্থান কর্মসূচি করেন তারা। এ সময় আন্দোলনকারিরা বিক্ষোভ মিছিলে স্লোগানে স্লোগানে আনসারদের অযৌক্তিকভাবে সচিবালয় ঘেরাও এবং ছাত্র-জনতার ওপর হামলার প্রতিবাদ জানায়।

এর আগে এই ঘটনার প্রতিবাদে রাত সাড়ে ৯টায় নগরীর টাউন মোড়ে শিক্ষার্থীরা জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে বিক্ষোভ মিছিলটি নগরীর স্টেডিয়াম সংলগ্ন আনসার সদর দপ্তরের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। সেখানে এক ঘণ্টা অবস্থানের পর বিক্ষোভ মিছিলটি ফের টাউন হল মোড়ে এসে প্রতিবাদ সমাবেশ করে শেষ হয়। 

এই বিক্ষোভ মিছিলের নেতৃত্বে দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ময়মনসিংহের সমন্বয়ক গকুল সূত্রধর মানিক, আরিফুল ইসলাম ও তাহমিদ রেদুয়ান। এতে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। সমন্বয়ক গকুল সূত্রধর মানিক বলেন, আনসারদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হয়েছে। তারপরও তারা ক‍্যু করার চেষ্টা করেছে। অথচ মাত্র কয়েকদিন আগে ছাত্র-জনতার গণ অভ‍্যুত্থানের মাধ্যমে একটি বিপ্লবী সরকার গঠন হয়েছে। এরই মাঝে আনসার সদস‍্যরা অযৌক্তিক দুঃসাহস দেখিয়েছি। এটা খুব খারাপ। তাদের মনে রাখতে হবে দেশের ছাত্র-জনতা ঘুমিয়ে যায়নি। যারা স্বৈরাচারী রেজিমকে প্রতিষ্ঠা করতে চায় তাদের শক্ত হাতে প্রতিহত করা হবে। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়