ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

শিশুদের মেধা বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে : শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ২৮ জুন ২০২৪  

শিশুদের মেধা বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে : শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

শিশুদের মেধা বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে : শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

শিশুরা থাকুক খুশিতে প্রতিপাদ্য নিয়ে শুরু হলো সাত দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। সারা দেশ থেকে পাঠানো ৪৫০০টি ছবির মধ্যে বাছাই করে সেরা ১০০টি ছবি নিয়ে এই প্রদর্শনী অনুষ্ঠান চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে বাংলাদেশ শিশু একাডেমী প্রাঙ্গণে বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক আয়োজিত দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমেন হোসেন (রিমি)।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যার  প্রয়োজন। শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চিত্রকলা শিক্ষার গুরুত্ব অপরিসীম। 

আজকের শিশুরা অসম্ভব মেধাবী উল্লেখ করে অভিভাবকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, শিশুদের সুষ্ঠু বিকাশে সঠিক পরিচর্যা এবং দিকনির্দেশনা আমাদের অভিভাবকদেরই দিতে হবে।

প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশ্য করে বলেন, ছবি কথা বলে। রং, ছবির মাধ্যমেই প্রকাশ পায়। মনের দৃষ্টি আলোকিত করতে প্রতিমন্ত্রী শিশুদের ছবি আঁকা এবং বই পড়ার আহ্বান জানান।প্রদর্শনীতে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, ইমিরেটাস অধ্যাপক শিল্পী রফিকুন নবী, অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী, অধ্যাপক ড. ফরিদা জামান,অধ্যাপক নিসার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়