ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪ ||  আষাঢ় ১৪ ১৪৩১

সংরক্ষিত বিভিন্ন মামলার লাখো নথি বিনষ্ট করবে সুপ্রিম কোর্ট প্রশাসন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:১৭, ২১ জুন ২০২৪  

সংরক্ষিত বিভিন্ন মামলার লাখো নথি বিনষ্ট করবে সুপ্রিম কোর্ট প্রশাসন

সংরক্ষিত বিভিন্ন মামলার লাখো নথি বিনষ্ট করবে সুপ্রিম কোর্ট প্রশাসন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিভিন্ন শাখায় সংরক্ষিত বিভিন্ন মামলার লাখো নথি বিনষ্ট করার ঘোষণা দেওয়া হয়েছে। এতে কারো  আপত্তি থাকলে ১৪ দিনের মধ্যে যোগাযোগ করতে বলা হয়েছে।গতকাল বৃহস্পতিবার (২০ জুন) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার (দেওয়ানী-২) সাঈদ-উল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ফৌজদারি রেকর্ড শাখায় সংরক্ষিত তিন বছরের অধিক পুরাতন এবং উইডিংকৃত ফৌজদারি এক লাখ ৫৪ হাজার ১০০টি মামলার পার্ট-২ নথি। কোর্ট কিপিং শাখার তত্ত্বাবধানে অ্যানেক্স ভবনের আন্ডার গ্রাউন্ডে স্টোর কক্ষে সংরক্ষিত হাইকোর্ট বিভাগের পুরাতন কজলিস্ট, রিট রেকর্ড শাখায় সংরক্ষিত তিন বছরের অধিক পুরাতন নিষ্পত্তিকৃত ও উইডিংকৃত রিট পিটিশন মামলার মোট ১৩ হাজার পার্ট-২ নথি, সিভিল রেকর্ড (মূল ভবন) শাখায় সংরক্ষিত তিন বছরের অধিক পুরাতন নিষ্পত্তিকৃত ও উইডিংকৃত রিট পিটিশন মামলার (১৯৯৭ সাল থেকে ২০০০ সালের আংশিক) মোট ২০ হাজার ৫৭০টি পার্ট-২ নথি এবং এস.সি.এ শাখার সংরক্ষিত পাঁচ বছরের অধিক পুরাতন নিষ্পত্তিকৃত (২০১৭ সাল থেকে ২০২২ সালের আংশিক) মোট ২০ হাজার ফাইল বিনষ্ট করা হবে।

এই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত এবং নোটিশ বোর্ডের তালিকায় উল্লিখিত এসব মামলার নথির বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ হতে ১৪ দিনের মধ্যে সংশ্লিষ্ট শাখায় যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।

সর্বশেষ
জনপ্রিয়