ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪ ||  আষাঢ় ১৩ ১৪৩১

সুপার এইটের লক্ষ্যে ভোরে মাঠে নামছে বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ১৬ জুন ২০২৪  

সুপার এইটের লক্ষ্যে ভোরে মাঠে নামছে বাংলাদেশ

সুপার এইটের লক্ষ্যে ভোরে মাঠে নামছে বাংলাদেশ

চলছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষের পথে। এরই মধ্যে সুপার এইটের টিকিট পেয়েছে ৭দল। বাকি একটি জায়গার জন্য লড়াই করছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। যদিও ডাচদের চেয়ে সেই পথে অনেকটাই এগিয়ে টিম টাইগার্স।

সোমবার সেন্ট ভিনসেন্টে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। ম্যাচটিতে জিতলেই নিশ্চিত হবে সুপার এইট। 

এই ম্যাচে টাইগার একাদশে আসতে পারে পরিবর্তন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে এখনও ঘোরের মধ্যে নেপাল। প্রস্তুত বাংলাদেশকে চ্যালেঞ্জ জানাতে।

এবারের আসরে নেপালের পাওয়ার কিছু নেই। বাংলাদেশের আছে হারাবার। সেটা নেপালের কাছে হেরে সুপার এইট মিস করার ক্ষীণ সম্ভাবনার চেয়েও বড়, লজ্জার। সেই লজ্জা এড়াতে বাংলাদেশ দল সিরিয়াস। 

যদিও সাকিব, মাহমুদউল্লাহ, লিটন, তাসকিনরা অনুশীলনের বাইরে আরো একটা দিন। ম্যাচ আর ভ্রমণ ক্লান্তি দূর করতেই ক্রিকেটকে ভুলে থাকার এই চেষ্টা। সঙ্গে দেশের বাইরে পরিবার থেকে দূরে ঈদ আনন্দ মিস করার কষ্ট।

বাকিরা অবশ্য মাঠে এসেছেন, ঘাম ঝরিয়েছেন। আলোচনায় ব্যস্ত নাজমুল হোসেন শান্ত। যত ব্যর্থ হচ্ছেন পরিশ্রম তত বাড়িয়ে দিয়েছেন। অধিনায়কত্বের প্রশংসা চারপাশে কিন্তু তার ব্যাট যে কথা শুনছে না। শান্ত যেমন সতীর্থদের আগলে রাখেন সতীর্থরাও তেমনি অধিনায়কের পাশে।

তানজিম হাসান সাকিব বলেন, শান্ত ভাই প্র্যাকটিসে খুবই পরিশ্রম করছে নিজেকে ফর্মে ফিরিয়ে আনার জন্য। উনি খুবই হার্ডওয়ার্কিং একজন মানুষ, আমি মনে করি জাতীয় দলের কয়েকজন হার্ডওয়ার্কারের মধ্যে উনি একজন। 

নেপালের রুদ্ধশ্বাস পরাজয়ে বাংলাদেশের পথ খুলেছে। কিন্তু পুরোপুরি উন্মুক্ত হয়নি। এখনো ঘোরের মধ্যে পুরো দল। বাতিল করেছে অনুশীলন। কোচ নিজেও আবেগাপ্লুত।

নেপাল কোচ মন্টি দেশাই বলেন, বুঝতেই পারছেন এখনো ঘোরের মধ্যে আছি। আমরা হয়তো ততটা অভিজ্ঞ নই। তবে কত দ্রুত আবেগ কাটিয়ে মাঠে ফিরতে পারি সেটার পরীক্ষা হবে আমাদের। তবে বাংলাদেশকে বিদায় করার চিন্তার চেয়ে নিজেদের খেলাটা আমরা খেলতে চাই।

বাংলাদেশ একাদশে পরিবর্তন আসতে পারে। সৌম্য সরকার যেমন প্রাণচঞ্চল তেমনি স্পিনে তানভীরকে নিয়ে কৌশল সাজাচ্ছেন কোচ। জয়ের সঙ্গে ব্যাটারদের ফর্মে ফেরার চিন্তাটাও আছে বাংলাদেশের।

টাইগার পেসার তানজিম হাসান সাকিব বলেন, প্রতিটি ম্যাচই আমরা জয়ের জন্য খেলি। তাই আমাদের টার্গেট থাকবে এই ম্যাচটা জেতার জন্য খেলব। যারা আগের ম্যাচে রান পায়নি, আশা করি তারা এ ম্যাচে তারা রানে ফিরবে। 

তানজিম হাসান সাকিব বলেন, ম্যাচ খেলব কি খেলব না এটা কখনো আশা করি না। আমাকে খেলালে আমি সেরাটা দেয়ার চেষ্টা করব। আমি সেভাবেই নিজেকে প্রস্তুত করেছি।

সর্বশেষ
জনপ্রিয়