ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

স্কুলছাত্র হত্যা : সাবেক সেতুমন্ত্রী কাদের ও কামালসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ২ সেপ্টেম্বর ২০২৪  

স্কুলছাত্র হত্যা : সাবেক সেতুমন্ত্রী কাদের ও কামালসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

স্কুলছাত্র হত্যা : সাবেক সেতুমন্ত্রী কাদের ও কামালসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

রাজধানীর উত্তরায় বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে স্কুলছাত্র ছাবিদ হোসেন (১৫) নিহতের ঘটনায় সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ওবায়দুল কাদেরসহ মোট ৭৫ জনের বিরুদ্ধে দায়ের করা সকল আসামিকে শ্রেণিভুক্ত করে হত্যা মামলাটি গ্রহণের নির্দেশ দেন। মামলাটি দায়ের করেছে নিহত ছাবিদের পরিবার।বাদী পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ মামলাটি দায়ের করেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মিল্টন আলী।

এই মামলায় সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক, এম এ আরাফাতসহ বেশ কয়েকজন সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও পুলিশের ঊর্ধ্বতন অফিসারসহ আওয়ামী লীগের এবং অঙ্গ সংগঠনের ৭৫ জনকে আসামি করা হয়েছে।

এর আগে, গতকাল এই মামলাটি গ্রহণ না করে ফেরত দিয়েছিল আদালত। আইনজীবী সমিতির অনুমতি ব্যতীত পুলিশের বিরুদ্ধে মামলা নেয়া যাবে না মর্মেও জানান আদালত। গতকাল মামলা দায়েরের পর পুলিশ সদস্যদের নাম বাদ দেওয়ার জন্য বেশ কয়েকবার চাপ প্রয়োগ করা হয়েছিল।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে উত্তরায় ছাত্রদের সঙ্গে থাকাবস্থায় মাথায় গুলি করে ছাবিদকে হত্যা করে পুলিশ। তারপর পরিবারের সদস্যরা তার মরদেহ উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে শনাক্ত করে। ছাবিদ টঙ্গী রেনেসাঁ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়