ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

৮ বছর পর ভুটানের মাঠে প্রতিশোধ বাংলাদেশের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫২, ৫ সেপ্টেম্বর ২০২৪  

৮ বছর পর ভুটানের মাঠে প্রতিশোধ বাংলাদেশের

৮ বছর পর ভুটানের মাঠে প্রতিশোধ বাংলাদেশের

২০১৬ সালের ১০ অক্টোবর থিম্পুর চাংলিমিথাংয়ে আন্তর্জাতিক ফুটবলে ভুটানের কাছে প্রথম হেরেছিল বাংলাদেশ। সেই হার বাংলাদেশের ফুটবলকে নাড়িয়ে দিয়েছিল। তারপর বাংলাদেশ প্রায় আড়াই বছর আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেনি।পরবর্তীতে ভুটানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তবে চাংলিমিথাংয়ে আর খেলা হয়নি দুই দলের। যে কারণে দীর্ঘ ৮ বছর ধরে প্রতিশোধ নেওয়ার অপেক্ষায় ছিল বাংলাদেশ।

গত সাফ চ্যাম্পিয়নশিপে ৩-১ গোলে ভুটানকে হারিয়েছিল বাংলাদেশ। তবে ম্যাচটি হয়েছিল ভারতের বেঙ্গালুরুতে।এবার ৮ বছরের আগে সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ পায় বাংলাদেশ। সুযোগ পেয়ে বেশভালোভাবেই তা কাজে লাগায় মোরসালিনরা।

আজ বৃহস্পতিবার সেই চাংলিমিথাংয়ে ফিফা প্রীতি ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। যদিও এই কন্ডিশনে কঠিন চ্যালেঞ্জ ছিল জামাল-তপুদের। তবুও প্রতিশোধ ঠিকই আদায় নিয়েছে লাল-সবজু জার্সিধারীরা।ম্যাচের একমাত্র গোলটি হয়েছে প্রথমার্ধের পঞ্চম মিনিটে। গোলটি করেছেন মোরসালিন।

ডান প্রান্তের কর্নার ফ্লাগ থেকে ক্রস নিয়েছিলেন রাকিব হোসেন। ভুটানিজ গোলরক্ষক ফিস্ট করতে চেয়েছিলেন। তবে ঠিকঠাক হয়নি। সামনে দাঁড়ানো মোরসালিনের পায়ে বল লেগে আবার ভুটানি গোলরক্ষকের গায়ে লাগে। মোরসালিনের সামনে তখন ফাঁকা পোস্ট। ডান পায়ের টোকায় তিনি বল ঠেলে দেন জালে।

২০ মিনিটে ম্যাচে সমতা আনার সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। কর্নার থেকে জেলসেনের হেড পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। বাকি সময়ে আর গোল হয়নি, ১-০ ব্যবধানে এগিয়েই বিরতিতে যায় বাংলাদেশ।দ্বিতীয়ার্ধেও গোল হয়নি। বাংলাদেশ ব্যবধান বাড়াতে পারেনি, ভুটানও ম্যাচে ফিরতে পারেনি। বলতে গেলে নিস্প্রাণ একটি ম্যাচই দেখেছে থিম্পুর দর্শকরা। দুই দেশের দ্বিতীয় ও শেষ ম্যাচ ৮ সেপ্টেম্বর।

সর্বশেষ
জনপ্রিয়